আজ বর্ণাঢ্য আয়োজনে ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে টেকনাফ উপজেলা ও পৌর আওয়ামী লীগ

27

মোঃ আলমগীর, টেকনাফ ::
বাংলাদেশ আওয়ামী লীগের গৌরবের ও সংগ্রামের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে টেকনাফ উপজেলা ও পৌর শাখা উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে সারা দিন ব্যাপী ব্যাপক কর্মসুচীর আয়োজন করেছে । সকাল ৮ টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসুচী শুরু হবে।
এবং পুষ্পমাল্য দান, সকাল ১০টায় প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কর্তন, দুপুরে নৌকার আদলে নির্মিত বিশাল একটি নৌকা বাদ্যযন্ত্রসহ একটি রেলি টি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হবে। উক্ত আলোচনা সভায় নিম্নের ব্যানারে উল্লেখিত অতিথি বৃন্দ সহ উপজেলা, পৌর, ইউনিয়ন নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন সর্বশেষ রাত ৮ টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হবে, এতে অংশগ্রহণ করবে চট্রগ্রামের বিখ্যাত শিল্পী বৃন্দ। সভাপতিত্বে করবেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সাংসদ অধ্যাপক মোহাম্মদ আলী।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার৪ উখিয়া টেকনাফ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য শাহীন আক্তার বদি এমপি। এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার-৪ উখিয়া টেকনাফ আসনের নবম ও দশম জাতীয় সংসদের জনপ্রিয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আব্দুর রহমান বদি (সিআইপি),আওয়ামী লীগের ইতিহাস সংগ্রাম, গৌরব ও অগ্রযাত্রার ইতিহাস। ১৯৪৯ সালের ২৩ জুন প্রতিষ্ঠিত এই সংগঠন ৫২ এর ভাষা আন্দোলন, ৫৪ সালের নির্বাচন, ৫৮ সালের আইয়ুব বিরোধী আন্দোলন, ৬২ সালের শিক্ষা আন্দোলন, ৬৬ সালের ৬ দফা, ৬৯ এর গণঅভ্যুত্থান, ৭০ এর নির্বাচন, ৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দেয়। আওয়ামী লীগের সাংগঠনিক শক্তি ও বঙ্গবন্ধুর যোগ্য নেতৃত্বে স্বাধীন বাংলাদেশের জন্ম হয়। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর জাতি যা কিছু পেয়েছে তাও বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পেয়েছে। তাই আওয়ামী লীগের কর্মী হওয়া যে কোন ব্যক্তির জন্য অহংকার ও গৌরবের বিষয়। তিনি ব্যাপক উৎসাহ উদ্দিপনা ও বর্ণাঢ্য ভাবে সংগঠনের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করবেন। টেকনাফ উপজেলা ও পৌর আওয়ামী লীগের গৃহীত মাস ব্যাপী কর্মসূচীর মধ্যে আজ ২৩ জুন সকাল ৮টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ৯টায় জাতির জনকের প্রতিকৃতিতে মাল্যদান। সকাল ১০টায় প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কর্তন। বিকাল ৩ ঘটিকায় দলীয় কার্যালয় থেকে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একটি বিশাল শোভাযাত্রা বের হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here