ইন্জিনিয়ার শাহ্ মুহাম্মদ রুবেল দৈনিক অধিকার পত্রিকার কক্সবাজার জেলা প্রতিনিধি নিযুক্ত !!

36

মিজানুর রহমান মিজান,টেকনাফ ::ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অধিকার পত্রিকার  কক্সবাজার জেলা প্রতিনিধি নিযুক্ত হয়েছেন সম্ভাবনাময়ী তরুন সাংবাদিক ইন্জিনিয়ার“শাহ্ মুহাম্মদ রুবেল।

গতকাল শনিবার ৭সেপ্টেম্বর দৈনিক অধিকার পত্রিকার জেলা ও বিভাগীয় প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে ঢাকা গ্রীন রোডস্থ অধিকারের প্রধান কার্যালয়ে।সম্মেলনের শেষে দৈনিক অধিকার সম্পাদক মোঃ তাসবীর হোসাইন   শাহ্ মুহাম্মদ রুবেলের হাতে আনুষ্ঠানিক ভাবে নিয়োগপত্র,প্রেস কার্ড সহ অনুষাঙ্গীক জিনিসপত্র  তূলে দেন।

এছাড়াও স্রোতের বিপরীতে চলা তরুন সাংবাদিক  ইন্জিনিয়ার শাহ্ মুহাম্মদ রুবেল টেকনাফ ও কক্সবাজার জেলার বহুল প্রচারিত জনপ্রিয় নিউজ পোর্টাল “আলোকিত টেকনাফ”,”আলোকিত বিডি”,”নিউজ কক্সবাজার” “ডেইলি টেকনাফ”ককসবাজার ক্রাইম নিউজ ডটকমের স্বপ্নদ্রষ্টা ও চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

শাহ্ মুহাম্মদ রুবেল স্বচ্ছতা ও পেশাদারিত্বের সাথে সাংবাদিকতা জগতে জেলায় আপন মহীমায় নিজের অবস্থান তৈরী করতে সক্ষম হয়েছেন।কর্ম যোগ্যতায় ও মননশীল লিখনী,বস্তুনিষ্ট সংবাদ প্রকাশের জন্য পাঠক মহলে কুড়িয়েছেন আস্থা ও বিশ্বস্থতার স্বাক্ষর।পাশাপাশি কম্পিউটার সফ্টওয়ার ইন্জিনিয়ার এবং ওয়েবসাইট ডেভেলপমেন্ট’ ওয়েব ডিজাইন দক্ষতার সাথে করে জেলায় উঠতি সাংবাদিকদের কাজের সুযোগ করে দিয়েছেন।সমাজের নির্যাতিত নিপিড়িত সাধারণ মানুষের অধিকার ও ভাগ্যোন্নয়নে তিনি নিরলসভাবে পরিশ্রম করেন।তূলে ধরেন এলাকার অপরাধ অসঙ্গতির বাস্তব চিত্র।

অন্যায়ের কাছে হার না মানা প্রতিবাদী ও অদম্য সাহসিকতায় ছুটে চলা কলম সৈনিক ইন্জিনিয়ার শাহ্ মুহাম্মদ রুবেল স্বপ্ন দেখেন সন্ত্রাসমূক্ত,মাদকমূক্ত মেধাবী কারিগরি দক্ষতায় পরিপূর্ন আলোকিত সমাজ বিনির্মানের।গতানুগতিক ঘূনে ধরা অন্ধকারে আচ্ছন্ন সমাজের অনিয়ম অসঙ্গতি অপরাধ কলমের আছঁড়ে তূলে ধরে শিক্ষিত আদর্শিক দেশপ্রেমিক সাংবাদিকতার দ্বার উন্মোচন করতে চান।হলুদ ও অপসাংবাদিকতার প্রভাবে কলুষিত এ গনমাধ্যমকে কলঙ্কমূক্ত করতে চান সৃষ্টিশীল কর্মে মননশীল লিখনিতে।

চট্টগ্রাম ও সিলেট বিভাগের সব জেলার প্রতিনিধিরা চতুর্থ ও শেষ ধাপের এ সম্মেলনে উপস্থিত ছিলেন।শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর গ্রীন রোডে দৈনিক অধিকারের প্রধান কার্যালয়ের কনফারেন্স রুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে উপস্থিত ছিলেন- দৈনিক অধিকারের সম্পাদক মো. তাজবীর হুসাইন, সহযোগী সম্পাদক গোলাম মোহাম্মদ যাকারিয়া, নিউজ ইনচার্জ রাফি আহমেদ দেওয়ান, কান্ট্রি ডেস্ক ইনচার্জ রাহুল বিশ্বাস মুন্না। অনুষ্ঠান সঞ্চালনা করেন কান্ট্রি ডেস্ক ডেপুটি ইনচার্জ ও ভারপ্রাপ্ত শিফট ইনচার্জ মো. সাইদুল আজীম।
এ দিন দুপুর ২টায় মধ্যাহ্ন ভোজ শেষে সম্মেলন শুরু হয়। অনুষ্ঠান শেষ হয় সন্ধ্যা সাড়ে ৬টায়। দুই বিভাগে উপস্থিত প্রতিনিধিদের মধ্যে ছিলেন- চট্টগ্রাম ব্যুরো প্রধান আবু তাহের, চট্টগ্রাম ব্যুরো অফিস স্টাফ করেসপন্ডেন্ট মো. রাজীব রাহুল,

কক্সবাজার জেলার শাহ্ মুহাম্মদ রুবেল, বান্দরবানের মো. আব্দুর রহিম, রাঙ্গামাটির মো. কামাল উদ্দিন, খাগড়াছড়ির আল মামুন, ফেনীর এস এম ইউসুফ আলী, ব্রাহ্মণবাড়িয়ার সাদ্দাম হোসাইন, নোয়াখালীর মো. আরিফুল ইসলাম, লক্ষ্মীপুরের রাকিব হোসাইন, কুমিল্লার মো. রেজাউল করিম রাসেল, চাঁদপুরের মো. শিহাব উদ্দিন, সিলেটের মো. ফয়সল আহমেদ, হবিগঞ্জের মো. চানু মিয়া, মৌলভীবাজারের প্রিতম পাল, সুনামগঞ্জের কুলেন্দু সেখর দাস প্রমূখ।

একইসঙ্গে সম্মেলনের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ধাপে অংশ নিতে না পারা জেলা প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। তারা হলেন- কিশোরগঞ্জের শহিদুল ইসলাম শহীদ, বগুরার মো. আব্দুস সালাম, কুষ্টিয়ার মো. মাহতাব উদ্দিন, বরিশালের মো. মাহতাব উদ্দিন, বরগুনার মিজানুর রহমান, গোপালগঞ্জের হায়দার হোসাইন, মো. হারুন আনসারী।
সম্মেলনের শুরুতে হয় পরিচিতি পর্ব। শুভেচ্ছা বক্তব্য দেন- কান্ট্রি ডেস্ক ইনচার্জ রাহুল বিশ্বাস মুন্না, তথ্য ও নির্দেশনামূলক বক্তব্য দেন নিউজ ইনচার্জ রাফি আহমেদ দেওয়ান। বিশেষ অতিথির বক্তব্য দেন সহযোগী সম্পাদক গোলাম মোহাম্মদ যাকারিয়া। সব শেষে প্রধান অতিথি হিসেবে সার্বিক বিষয় নিয়ে আলোচনা করেন সম্পাদক তাজবীর হুসাইন।
এরপর প্রশ্ন-উত্তর পর্ব শুরু হয়। প্রতিনিধিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সম্পাদক। পরে তাদের হাতে নতুন আইডি কার্ড, নিয়োগ পত্র ও উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।
দৈনিক অধিকারের শরীয়তপুর প্রতিনিধি জাবেদ শেখের সহধর্মিণী সম্প্রতি ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় সম্মেলনে শোক প্রস্তাব গ্রহণ করা হয়।
প্রথম ধাপে গত ২৩ এপ্রিল ঢাকা ও ময়মনসিংহ, দ্বিতীয় ধাপে ৮ জুলাই রাজশাহী ও রংপুর বিভাগ এবং তৃতীয় ধাপে ২২ জুলাই খুলনা ও বরিশাল বিভাগের জেলা প্রতিনিধিদের নিয়ে সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মোট চার ধাপে দৈনিক অধিকারের প্রতিনিধি সম্মেলন শেষ হলো।

সুত্র:দৈনিক অধিকার

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here