কক্সবাজারের সাংবাদিক আজিম নিহাদকে কুপিয়ে হত্যার হুমকি, নিন্দা

148

 

প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজার জেলায় কর্মরত তরুণ প্রতিশ্রুতিশীল সাংবাদিক, দৈনিক কক্সবাজারের স্টাফ রিপোর্টার আজিম নিহাদকে কুপিয়ে হত্যার হুমকি দেয়া হয়েছে।  শুক্রবার (৫ জুলাই) সন্ধ্যার দিকে মুঠোফোনে ম্যাসেজ পাঠিয়ে এই হুমকি দেয় অজ্ঞাত এক ব্যক্তি। এই ঘটনা তাৎক্ষণিক কক্সবাজার সদর থানায় অবহিত করে নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়রি করেছেন সাংবাদিক আজিম নিহাদ। তাকে হুমকি দেয়ার ঘটনায় কক্সবাজার সাংবাদিক মহলে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে।

সাংবাদিক আজিম নিহাদ জানান, গতকাল শুক্রবার সন্ধ্যা ৭:০৯ মিনিটের সময় ০১৪০৩-৭৯৭০২৫ নাম্বার থেকে আজিম নিহাদের মুঠোফোনে একটি ম্যাসেজ আসে। ওই ম্যাসেজে আজিম নিহাদ ও তার পরিবারের সদস্যদের কুপিয়ে হত্যার হুমকি দেয় অজ্ঞাত হুমকিদাতা। একই সাথে অকথ্য গালি-গালাজও দেয়। তবে হুমকিদাতা নিজের পরিচয় দেয়নি।

আজিম নিহাদ আরো জানান, তিনি বিভিন্ন সময় জেলার বিভিন্ন স্থানের মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে সংবাদ পরিবেশন করেছেন। এদের কেউ হয়ত এই হুমকি দিয়েছে। এই ঘটনায় তিনি পুলিশের সহযোগিতা চেয়ে সাধারণ ডায়রি করেছেন।

এদিকে আজিম নিহাদকে হুমকি দেয়ার খবর জেনে কক্সবাজারে কর্মরত সাংবাদিক ও সাংবাদিক নেতৃবৃন্দের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। হুমকিদাতাকে দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন।

সাংবাদিক আজিম নিহাদ কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সদস্য।  সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী জানিয়েছেন, হুমকির বিষয়ে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।   পুলিশ প্রশাসনকে বিষয়টি সম্পর্কে অবগত করা হয়েছে।  আমরা আশা করবো হুমকি দাতাকে যেন দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হয়।

কক্সবাজার সদর মডেল থানার ওসি (তদন্ত) খায়রুজ্জামান বলেন, ‘সাংবাদিক আজিম নিহাদের ডায়রি থানায় লিপিবদ্ধ করা হয়েছে। বিষয়টি অত্যন্ত গুরুত্বের সাথে নিয়ে তদন্ত করে দ্রুত সময়ের মধ্যে  হুমকিদাতাকে গ্রেফতার করার চেষ্টা চলছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here