টেকনাফে বিদ্যুৎস্পৃষ্টে অটোরিকশা চালক জুবায়ের এর মৃত্যু

12

 

মোঃ আলমগীর, টেকনাফ ::
কক্সবাজারের টেকনাফ পৌর এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোঃ জুবাইর হোসেন (২০) নামে এক অটোগাড়ি চালকের মৃত্যু হয়েছে। তিনি টেকনাফ পৌরসভা ০৮ নাম্বার ওয়ার্ড দক্ষিণ জালিয়া গ্রামের হোছন জোহার পুটুর ছেলে। তিনি পেশায় জেলে কিন্তু বাংলাদেশে রোহিঙ্গা আসার কারণে নাফ নদী বন্ধ। নাফ নদী তাঁর ও পরিবারের একমাত্র প্রাকৃতিক সম্পদক ছিল। নাফ নদী থেকে মাছ শিকার করে বাজারে বিক্রির টাকায় মা-বাবার ভরণপোষন হতো। হঠাৎ তাঁদের জন্য মানবিক দূর্যোগ হয়ে এসেছে লক্ষ লক্ষ রোহিঙ্গা। মিয়ানমারে সৃষ্ট সহিংসতায় ২০১৭ সালের আগস্টের পর থেকে পানির স্রোতের মতো এদেশে পালিয়ে আসে লক্ষ লক্ষ রোহিঙ্গা। পাচার হয় ইয়াবা।

এই দুই কারণে তখন থেকে প্রশাসন নাফ নদীতে মাছ শিকার বন্ধ রেখেছে। কোনো মুহুর্তে মাছ শিকার সম্ভ হচ্ছেনা। অনাহারে ও অর্ধাহারে রয়েছেন মোঃ জুবায়েরের পরিবার। তিনি পরিবারের ভরণপোষন জোগাতে হয়ে যান অটো রিকশাচালক।

জানা গেছে, অন্য দিনের মতো রবিবার রাত সাড়ে ৮টার দিকে নিজ বাড়িতে তার অটোরিকশার ব্যাটারিতে বিদ্যুতের সংযোগ দিয়ে চার্জ দিচ্ছিলেন। এ সময় আকস্মিক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আক্রান্ত হন। তাকে মুমূর্ষু অবস্থায় টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু ঘটে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here