টেকনাফ পৌরসভার উন্নয়ন প্রকল্পের অগ্রগতি পরিদর্শনে বিশ্বব্যাংক ও এমজিএসপি প্রতিনিধি দল

237

মোঃ আলমগীর, টেকনাফ ::
টেকনাফ পৌরসভার চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি পরিদর্শনে এসেছেন বিশ্বব্যাংক ও এমজিএসপি প্রকল্পের একটি প্রতিনিধি দল। বৃহস্পতিবার বিকালে পৌরসভার বিভিন্ন এলাকায় উন্নয়ন প্রকল্প পরিদর্শন শেষে প্রতিনিধি দলের সাথে টেকনাফ পৌরসভার এক মতবিনিময় সভা পৌরসভার সম্মেলনকক্ষে অনুষ্টিত হয়েছে।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন টেকনাফ  পৌরসভার মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম। এর আগে প্রতিনিধি দলটি টেকনাফ পৌরসভা কার্যালয়ে এসে পৌঁছালে তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

এরপর অনুষ্ঠিত হয় মতবিনিময় সভা। সভায় টেকনাফ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে বিশ্বব্যাংক ও এমজিএসপি প্রকল্পের অর্থায়নে চলমান উন্নয়নমুলক কর্মকান্ডের খোঁজ খবর নেন এবং ভবিষ্যৎ করনীয় সম্পর্কে বিশদ আলোচনা করেন প্রতিনিধি দলের সদস্যরা।

টেকনাফ পৌরসভার সচিব মোহাম্মদ মহিউদ্দিন ফয়েজীর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রকল্পের অগ্রগতি নিয়ে আলোচনা করেন বিশ্বব্যাংকের ট্রাস্ট টিম লিডার কোবেনার, এমজিএসপি প্রকল্পের পিডি শেখ মোজাক্কের জাহির, বিশ্বব্যাংকের প্রকৌশলী শিয়াব, এমজিএসপি’র প্রকৌশলী আশফাকুল জলিল, পৌরসভার ৪নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক হোসেন আহম্মদ, টেকনাফ পৌরসভার প্রকৌশলী মোঃ জহিরুল ইসলাম, সহকারি প্রকৌশলী দিলীপ কান্তি দাশ, পৌর সহকারী মোরশেদুল ইসলাম, ওসমান উল কবির, রবিউল ইসলাম, এমজিএসপি প্রকল্পের প্রকৌশলী মাহবুবুর রহমান প্রমুখ।

মতবিনিময় সভায় বিশ্বব্যাংক ও এমজিএসপি প্রকল্পের কর্মকর্তারা বলেন, দৃশ্যমান উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে পৌরসভার সকলস্তরের নাগরিকদের মাঝে শতভাগ সেবা নিশ্চিত করা হচ্ছে আমাদের প্রকল্পের কার্যক্রম। এই অভিপ্রায়ে প্রতিটি পৌরসভার সার্বিক উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। সেই আলোকে টেকনাফ পৌরসভাকে সত্যিকার অর্থে পরিকল্পিতভাবে টেকসই উন্নয়নের মাধ্যমে ঢেলে সাজাতে সকল ধরণের সহযোগিতা দেওয়া হচ্ছে।

বিশ্বব্যাংক ও এমজিএসপি প্রকল্পের কর্মকর্তারা বলেন, গৃহিত প্রকল্পের কাজ যাতে দিনে এবং রাতে টেকসই ও স্থায়ীত্ব হয় সেইজন্য প্রতিটি প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে গুনগতমান মানের উপকরণ সামগ্রী ব্যবহার করতে হবে। প্রকল্পে কোন ধরণের অবহেলা করা যাবেনা। স্বচ্ছতার মাধ্যমে প্রতিটি প্রকল্পের কাজ বাস্তবায়ন করতে হবে। আশাকরি টেকনাফ পৌরসভার মেয়র, কাউন্সিলর ও প্রকৌশল বিভাগ সেইদিকে সজাগ দৃষ্টি রাখবেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here