নরেন্দ্র মোদী’কে অভিনন্দন জানিয়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ শেখ হাসিনার!

58
  1. কালেকশন ডেক্সঃ ভারতে সপ্তদশ লোকসভা নির্বাচনে দ্বিতীয়বার সরকার হওয়ার সুযোগ পাওয়ায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বার্তায় সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের জন্য মোদীকে আমন্ত্রণও জানান তিনি।

বৃহস্পতিবার (২৩ মে) বিকালে  প্রধানমন্ত্রীর প্রেস উইং গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

অভিনন্দন বার্তায় নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিখেছেন, আপনার অসাধারণ নেতৃত্বে ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটের জয়ে বাংলাদেশের সরকার ও জনগণ এবং আমার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। এই জয় আপনার প্রতি বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশের জনগণের বিশ্বাস ও আস্থার প্রতিফলন।

বার্তায় প্রধানমন্ত্রী উল্লেখ করেছেন, সত্যিকার সুসম্পর্ক, পারস্পরিক বিশ্বাস ও শ্রদ্ধায় ভারতের সঙ্গে বহুমাত্রিক সম্পর্ককে গুরুত্ব দেয় বাংলাদেশ। ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারতের গুরুত্বপূর্ণ সহযোগিতা ছিল এই সম্পর্কের গুরুত্বপূর্ণ মাইলফলক।

তিনি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, নিজেদের জনগণ দ্বারা আপনি ও আমি পুনরায় নির্বাচিত হওয়ার ফলে ইতোমধ্যে প্রতিবেশী দেশগুলোর জন্য আদর্শ হিসেবে স্বীকৃতি পাওয়া বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও জোরদার হবে এবং আমাদের সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে।

অভিনন্দন বার্তা প্রধানমন্ত্রী ভারতের জনগণের জন্য শান্তি, সুখ ও সমৃদ্ধি কামনা করেন। একইসঙ্গে তিনি মোদীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন।

সাত দফায় অনুষ্ঠিত লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে ১৯ মে। আজ ২৩ মে চলছে ভোটগণনা। সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী এনডিএ পেয়েছে ৩৪৫টি আসন। যার মধ্যে বিজেপি একাই পেয়েছে ২৮২টি আসন। অপরদিকে অন্যরা পেয়েছে ১০৫টি আসন যার মধ্যে কংগ্রেসে জোটের আসন ৯৩টি।

টিএফ

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here