বাংলাদেশের যা কিছু অর্জন, সবই করেছে আওয়ামী লীগ: সাজেদা চৌধুরী

59

অনলাইন ডেক্স ::
বাংলাদেশ জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী বলেছেন, আওয়ামী লীগের সবচেয়ে বড় অর্জন ১৯৭১ সালে ৯ মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধের নেতৃত্বের মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতা লাভ করা। ১৯৫২-এর ভাষা আন্দোলনসহ গণতন্ত্র অর্জনের সব আন্দোলন-সংগ্রামে আওয়ামী লীগের ভূমিকা সবচেয়ে বেশি।

তিনি বলেন, অর্থনৈতিক-রাজনৈতিক-কূটনৈতিকসহ অসংখ্য সাফল্যই এসেছে এই দলের মাধ্যমে। জাতির প্রতিটি মহৎ, শুভ ও কল্যাণকর অর্জনে আওয়ামী লীগের ভূমিকা সবচেয়ে বেশি। আওয়ামী লীগের সবচেয়ে বড় চ্যালেঞ্জ বাংলাদেশকে উন্নতশীল দেশ ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তোলা।

আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন সৈয়দা সাজেদা চৌধুরী।

সৈয়দা সাজেদা চৌধুরী আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মওলানা আব্দুল হামিদ খান ভাসানী ও সাধারণ সম্পাদক সামসুল হক, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, জাতীয় চার নেতাসহ স্বাধিকার আন্দোলন, স্বাধীনতা সংগ্রাম ও গণতন্ত্রের সংগ্রামে শহিদ আওয়ামী লীগ নেতা-কর্মীদের- যাদের আত্মত্যাগের বিনিময়ে আওয়ামী লীগ গণমানুষের এক বিশাল সংগঠনে পরিণত হয়েছে তাদের স্মরণ করে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীসহ দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।

সৈয়দা সাজেদা চৌধুরী বলেন, আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের নায়ক শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। ৩ নভেম্বর কারাগারে হত্যা করা হয় জাতীয় চার নেতাকে।

স্বাধীনতা বিরোধীদের নির্যাতন আর নিপীড়নের মাধ্যমে ধ্বংস করার চেষ্টা করা হয় জনগণের প্রাণের সংগঠন, বাংলাদেশ আওয়ামী লীগকে। কিন্তু কোনো অপচেষ্টা কখনই সফল হয়নি। আর হবেও না। আওয়ামী লীগের সভাপতি, জনগণের প্রাণের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে, সকল ষড়যন্ত্র মোকাবেলা করে, যে কোন সময়ের চেয়ে আওয়ামী লীগ এখন সুসংগঠিত ও শক্তিশালী দল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here