রোহিঙ্গাদের কারনে উখিয়া-টেকনাফের পরিবেশ বিপন্ন, বন বিভাগের চারা বিতরণ অনুষ্টানে- এমপি শাহীন বদি     

132

মোঃ আলমগীর, টেকনাফ ::
টেকনাফের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বন বিভাগের উদ্যোগে রোহিঙ্গাদের দ্বারা উজাড় হওয়া বনভুমির ক্ষতি পোষাতে ও জলবায়ু পরিবর্তনের লক্ষ্যে গাছের চারা বিতরন করা হয়েছে। ৩-অক্টোবর বৃহস্পতিবার দুপুর ১-টায় টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসানের সভাপতিত্বে ও টেকনাফের ফরেস্ট রেঞ্জ অফিসার মোঃ সাজ্জাদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া-টেকনাফ আসনের সংসদ সদস্য শাহীন আক্তার বদি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-,উখিয়া টেকনাফ আসনের দুই দুই বারের জনপ্রিয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আব্দুর রহমান (বদি), জেলা পরিষদ সদস্য শফিক মিয়া,উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম, ভাইস চেয়ারম্যান তাহেরা বেগম মিলি, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আবুল মনসুর, পৌর আওয়ামীলীগের সভাপতি সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী প্রমূখ। এছাড়া টেকনাফ এজাহার বালিকা উচ্চ বিদ্যালয় ও টেকনাফ আদর্শ কেজি স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক, রাজনৈতিক ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় সাবেক এমপি বদি বলেন, মিয়ানমারের রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার কারণে উখিয়া-টেকনাফের সবুজ বনভুমি প্রায়ই ধ্বংস ও উজাড় হয়ে গেছে। ফলে পরিবেশের উপর বড় ধরনের প্রভাব পড়েছে। এর থেকে উত্তোরনের লক্ষ্যে গাছের চারা রোপন করতে হবে। এ লক্ষে টেকনাফ বন বিভাগ যে উদ্যোগ গ্রহন করেছে তা সত্যি প্রশংসনীয়।
আলোচনা সভা শেষে প্রধান অতিথি দুইটি শিক্ষা প্রতিষ্ঠানসহ শিক্ষার্থীদের মাঝে প্রায় এক হাজার ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা বিতরণ করেন।
উল্লেখ্য, পর্যায়ক্রমে টেকনাফের ২৫ টি শিক্ষা প্রতিষ্ঠানে ৫ হাজারের অধিক চারা বিতরনের উদ্যোগ নিয়েছে টেকনাফ বন বিভাগ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here