সেন্টমার্টিনে মালয়েশিয়াগামী ১৭ জন রোহিঙ্গা নাগরিক আটক করেছে কোস্ট গার্ড

77

মোঃ আলমগীর, টেকনাফঃ
প্রবালদ্বীপ সেন্টমার্টিন থেকে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে ১৭ জন রোহিঙ্গা নারী পুরুষদের আটক করেছে কোস্টগার্ড। এ সময় পাচারে জড়িত থাকায় ৫ জন দালালকে আটক করতে সক্ষম হয়।১৮মে সেন্টমার্টিনের বঙ্গোপসাগর তীর হতে বোটের জন্য অপেক্ষামান অবস্থায় তাদের আটক করা হয়।
মালয়েশিয়া যাওয়ার জন্যই ঘর ছেড়েছিলেন তারা। তবে গন্তব্যস্থলে যেতে পারেননি, বরং তাদের সবার ঠাঁই হয়েছে রোহিঙ্গা শিবিরে। এ সময় আটক মানবপাচারকারী চক্রের পাঁচ সদস্যের স্থান হয়েছে থানায়।

গতকাল শুক্রবার দিবাগত রাত ১১টা ৪৫ মিনিটে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার সময় সেন্টমার্টিনের দক্ষিণবীচ এলাকা থেকে ১৭ জনকে আটক করেছে কোস্ট গার্ড। আটক ১৭ জনের মধ্যে ১০ জন পুরুষ এবং ৭ জন নারী রয়েছে। কোস্টগার্ড সদরদপ্তরের সহকারী পরিচালক (গোয়েন্দা) লেফটেন্যান্ট কমান্ডার এম হামিদুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

কোস্ট গার্ড বাহিনী পূর্বজোনের বিসিজি স্টেশন টেকনাফ সূত্র জানায়, গতকাল রাতে গোপন সংবাদে জানা যায়, সেন্টমার্টিনের দক্ষিণবীচ এলাকা থেকে একদল পাচারকারী কিছু লোক অবৈধভাবে মালেশিয়ায় লোক পাচার করবে। এর ভিত্তিতে বাংলাদেশ কোস্টগার্ড স্টেশন টেকনাফের কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার এম ফয়জুল ইসলাম মন্ডল, (জি), বিএন উক্ত স্থানে অভিযান পরিচালনা করলে মানবপাচারকারী চক্রের সদস্য পাঁচ জন এবং অবৈধভাবে মালেশিয়াগামী ১৭ জন রোহিঙ্গা সদস্যকে ধরতে সক্ষম হয়। পরে তাদের কোস্টগার্ড স্টেশন টেকনাফে নিয়ে আসা হয়।

বর্তমানে পাঁচজন মানবপাচারকারী চক্রের সদস্যকে টেকনাফ থানায় ও ১৭ জনকে রোহিঙ্গা আশ্রয়শিবিরে হস্তান্তর করা হয়েছে বলেও সূত্র জানায়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here